• শুক্রবার, ০৭ মে ২০২১, ০৫:২০ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

ভিপি নুরুল হকের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

sodeshbarta24 / ৭১ বার পঠিত
আপডেট : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
ছ‌বিঃ সংগ্র‌হিত

ব্রাহ্মণবাড়িয়া প্র‌তি‌নি‌ধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে রাষ্ট্র সম্পর্কে মিথ্যা তথ্য প্রকাশ ও মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে মামলা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন এ মামলা করেন।

মামলার আরজিতে বলা হয়, ১৬ ডিসেম্বর রাত আটটায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক তাঁর ফেসবুক আইডি থেকে সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি সৃষ্টিকারী তথ্য-উপাত্ত প্রকাশ করেন। তিনি স্বাধীন বাংলাদেশের সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’, বাংলাদেশের বৈধ নির্বাচিত সরকারকে বারবার ‘অবৈধ অনির্বাচিত সরকার’, মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী সংগঠন আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শবিরোধী’ বলেন এবং ছাত্রলীগের কর্মীদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন।

এ ছাড়া নুরুল হক মামলার বাদীকে (রবিউল হোসেন) মাদকাসক্ত ও ফেনসিডিল ব্যবসায়ী বলে অসত্য মানহানিকর বক্তব্য দেন। এতে বাদীর সম্মান মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে।

মামলায় রবিউল হোসেন আরও উল্লেখ করেন, ‘নুরুল হক বাংলাদেশের বন্ধু রাষ্ট্র সম্পর্কে মিথ্যা ও উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র করেছেন। নুরুল রাষ্ট্রকে অস্থিতিশীল ও অশান্ত করা এবং আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর জন্য আক্রমণাত্মক মিথ্যা তথ্য প্রকাশ করেছেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী একরাম হোসেন বলেন, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও মানহানির অভিযোগে ডাকসুর সাবেক ভিপি ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রতিষ্ঠাতা নুরুল হকের বিরুদ্ধে জেলা ছাত্রলীগের সভাপতি বাদী হয়ে একটি মামলা করেন। রোববার বিকেল পর্যন্ত এ বিষয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (প্রথম আদালত) আয়েশা আক্তার কোনো আদেশ দেননি।

ছ‌বিঃ সংগমামলায় ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেনসহ সংগঠনের ছয় নেতা-কর্মীকে সাক্ষী করা হয়েছে।


এ জাতীয় আরো খবর..

করোনাভাইরাস