লক্ষ্মীপুরের কৃষকদের উপর ভোলার সন্ত্রাসী হামলা, বিচারের দাবীতে বিক্ষোভ

15

স্টাফ রিপোর্টার :

লক্ষ্মীপুরের মেঘনা নদী বেস্টিত চরাঞ্চলে ভোলার জলদস্যু ও আন্ত:জেলা নৌ-ডাকাত দলের সদস্যদের হামলা, অপহরণ, নির্যাতন ও চাঁদাবাজির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ওই চরাঞ্চলের কৃষকরা। সকালে গ্রেপ্তার ও বিচারের দাবীতে স্থানীয় করাতিহাট বাজারে ঘন্টাব্যাপী বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করে চররমনী মোহন ইউনিয়নের কয়েক হাজার মানুষ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন কৃষক মফিজ হাওলাদার, শাহজালাল মোল্লা, ইলিয়াছ মীর, জনপ্রতিনিধি ফিরোজ আলমসহ অনেকে।

এসময় বক্তারা বলেন, লক্ষ্মীপুরের চরাঞ্চলে ভোলা জেলার সন্ত্রাসী রাসেল খাঁ, হালিম খাঁ ও মিন্টু খাঁর নেতৃত্বে জলদস্যু ও আন্ত:জেলা ডাকাতদের একত্রিত করে একটি বাহিনী গড়ে তুলেছে। তারা প্রতিনিয়ত লক্ষ্মীপুরের দ্বীপচর মেঘায় দখল, কৃষকদের অপহরন, চাঁদাবাজিসহ উৎপাদিত ফসল ও গরু-মহিষ লুট  করে নিয়ে যাচ্ছে।

এর আগে গত ১৭ জুলাই ওই সন্ত্রাসীরা চরমেঘায় অতর্কিত হামলা চালিয়ে স্থানীয় কৃষক হারিছ সর্দার ও তার ছেলে রাকিব সর্দারকে কুপিয়ে হাত পা ভেঙ্গে অপহরণ করে। খবর পেয়ে মজু চৌধুরীহাট নৌ-পুলিশ মুমুর্ষ অবস্থায় তাদের উদ্ধার করে ল²ীপুর সদর হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য কৃষক হারিছ সর্দারকে ঢাকা মেডিকেলে নেয়া হয়।

গত ২১ জুলাই পুনরায় ওই বাহিনী আবারো হামলা চালিয়ে কৃষকদের ১১টি গরু নিয়ে গেছে। অবিলম্ভে ভোলার ওইসব সন্ত্রাসী বাহিনীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here