• শনিবার, ১৯ জুন ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

মতলবে মৎস্য আইন ও স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা

sodeshbarta24 / ৬১ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
মতলবে ৭টি মামলায় ৪ হাজার ৯শ টাকা জরিমানা
মতলবে ৭টি মামলায় ৪ হাজার ৯শ টাকা জরিমানা

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলায় মহামারী করোনা পরিস্থিতিতে আজ (২৫ আগস্ট) রোজ মঙ্গলবার স্বাস্থ্যবিধি পালন, মাস্ক নিশ্চিত করা, মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ সালের নির্দেশনা অনুযায়ী ভ্র্যাম্যমান আদালতে অভিজান পরিচালনা করা হয়।

অভিজান সূত্রে জানা যায় যে, মতলব পৌর এলাকায় স্বাস্থ্যবিধি অমান্য করে চলাফেরা করা ও ভাইরাস প্রতিরোধক ফেইস মাস্ক ব্যবহার না করায়, মতলব বাইপাস সড়ক, নবকলস, বরদিয়া বাজার, আড়ং বাজার, মুন্সীরহাঁট বাজারে ভ্র্যাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিজানকালে মাস্ক বিহীন ট্রাক ড্রাইভার, মাইক্রোবাস ড্রাইভার মোটর সাইকেল আরোহী, দোকান মালিক, পথচারীসহ মোট ৭ জনকে ৭টি মামলায় সর্বমোট ৪ হাজার ৯ শত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। তন্মধ্যে উত্তর দিঘলদী নিবাসী অবৈধ ভেসালের মালিক জসিম গাজীকে ভ্র্যাম্যমান আদালতের আওতায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ সালের নির্দেশনা অনুযায়ী অবৈধ ৭টি ভেসাল ও ২টি গড়ার অবকাঠামো উচ্ছেদ সহ ৩টি খরা জাল জব্দ করা হয়।

ভ্র্যাম্যমান আদালতে অভিজান পরিচালনা ও অর্থদন্ড প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত শারমিন।

উক্ত অভিযানে সহযোগিতায় ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোসাঃ ফারহানা আকতার রুমা, স্যানিটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম, ক্ষেত্র সহকারী সোহরাব হোসেন, কার্য সহকারী চয়ন চন্দ্র ঘোষ, মতলব দক্ষিণ থানার এ এস আই রুহুল আমিন সহ সঙ্গীয় ফোর্স।

সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত শারমিন বলেন, মৎস্য রক্ষা সংরক্ষণ আইন ও স্বাস্থ্যবিধি অমান্য করায় সবাইকে অর্থদন্ড প্রদান করা হয়। মৎস্য সম্পদ রক্ষায় আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। ঘরের বাইরে বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে। সবাই সচেতন হোন, স্বাস্থ্যবিধি মেনে চলুন।


এ জাতীয় আরো খবর..

করোনাভাইরাস