• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

উন্নয়নের জোয়ারে বিশ্বের দুয়ারে বাংলাদেশ এক রোলমডেল

SodshBarta24 / ৩৯ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
উন্নয়নের জোয়ারে বিশ্বের দুয়ারে বাংলাদেশ এক রোলমডেল
উন্নয়নের জোয়ারে বিশ্বের দুয়ারে বাংলাদেশ এক রোলমডেল

চাঁদপুরে ‘স্বাস্থ্যবিধি মেনে, নিজের সুরক্ষা নিজের কাছে’ এই প্রতিপাদ্য নিয়ে বাংলাদেশের উন্নয়নের স্বপ্নসারথি, সাংস্কৃতিকবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষে কেক কাটা, সংক্ষিপ্ত আলোচনা এবং ৭টি নাটকের বিশেষ দৃশ্য নিয়ে ‘কোলাজ প্রদর্শনী’ পরিবেশিত হয়েছে।

গতকাল ২৮ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মঞ্চে চাঁদপুর থিয়েটার ফোরামের আয়োজনে ও জেলা শিল্পকলা একাডেমীর সহযোগীতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সম্মানিত অতিথি ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান।

তিনি বলেন, এক সময় বাংলার মানুষ শোষিত ছিলো। বাংলার মানুষের জন্য হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি সারাটি জীবন কাজ করে গিয়েছেন, এনে দিয়েছেন বাংলার স্বাধীনতা। আর তাঁরই কর্ণধার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। এদেশকে উন্নয়নের জোয়ারে এগিয় নিয়ে বিশ্বের দুয়ারে বাংলাদেশকে এক রোলমডেল হিসেবে পরিচিত করেছেন। সারাদেশের মানুষ এখন প্রধানমন্ত্রী ও বাংলাদেশকে অনুকরন করে। আমরা তাঁকে মানবতার মা হিসেবে আখ্যায়িত করি। বিশ্বের যেকোন দেশে প্রধানমন্ত্রী সফরে গেলে সেখানকার স্থানীয় পত্রিকাগুলোতে প্রধানমন্ত্রীর সম্পর্কে বড় বড় করে লেখেন। যা দেখে আমি নিজে খুব গর্ববোধ করি। ৭৪ বছর বয়স নিয়েও তিনি এদেশের উন্নয়ন নিয়ে অনেক চিন্তা চেতনা করেন তাঁর পিতার অসমাপ্ত কাজ গুলে তিনি এগিয়ে নিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ড থেকে আমরা বঞ্চিত হতে চাই না। তিনি আরও বলেন, একটি কুচক্রী মহল এই উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কয়েকবার মেরে ফেলতে চেয়েছিলো। শুধু প্রধানমন্ত্রীকে মেরে ফেলা নয় আওয়ামী লীগ পরিবারকে একেবারে মুছে ফেলতে চেয়েছিল।

এছাড়াও আরও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আয়াজ মাবুদ, কার্যকরী কমিটির সদস্য অ্যাড. বদিউজ্জামান কিরন, চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব হারুন আল রশিদ।

আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর থিয়েটার ফোরামের সভাপতি শহিদ পাটওয়ারী। আলোচনা ও কেক কাটা অনুষ্ঠান শেষে অনন্যা নাট্য গোষ্ঠী, বর্ণচোরা নাট্য গোষ্ঠী, বর্ণমালা থিয়েটার, অনুপুম নাট্য গোষ্ঠী, চাঁদপুর ড্রামা, স্বরলিপি নাট্য গোষ্ঠী, মেঘনা থিয়েটারের পরিবেশনায় নাটকের বিশেষ দৃশ্য নিয়ে ‘কোলাজ প্রদর্শনী’ পরিবেশিত হয়।


এ জাতীয় আরো খবর..

করোনাভাইরাস