• রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

কচুয়ায় ঈদ-এ- মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুছ ও মানববন্ধন

sodeshbarta24 / ৪২ বার পঠিত
আপডেট : সোমবার, ২ নভেম্বর, ২০২০
চাঁদপুরের কচুয়া উপজেলার নাউপুরা গাউছিয়া ছোবহানিয়া খানকা মাঠে ঈদ-এ- মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুছ ও মানববন্ধন
চাঁদপুরের কচুয়া উপজেলার নাউপুরা গাউছিয়া ছোবহানিয়া খানকা মাঠে ঈদ-এ- মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুছ ও মানববন্ধন

সোমবার (০২ নভেম্বর) চাঁদপুরের কচুয়া উপজেলার নাউপুরা গাউছিয়া ছোবহানিয়া খানকা মাঠে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী ও ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে নবী করীম (সা.) কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মহানবী হযরত মােহাম্মদ (সা.) এর জন্মদিন উপলক্ষে রাসূলের জীবনী নিয়ে আলােচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মানববন্ধনে মাওঃ মনিরুজ্জামান বলেন, ফ্রান্সের সরকার বিশ্বের কোটি কোটি মুসলমানদের কলিজায় আঘাত করেছে। হযরত মুহাম্মদ (স:) সৃষ্টি না হলে এই পৃথিবী সৃষ্টি হতাে না। আমরা নবীজীর উম্মত হিসেবে এই অবমাননা কোনাে ভাবে মেনে নিতে পারছি না। অবিলম্বে ফ্রান্সের কূটনৈতিক সম্পর্কসহ সকল পন্য বর্জনের মাধ্যমে বিশ্বের মুসলমানদের কাছে ক্ষমা প্রার্থনার দাবি জানিয়েছেন।

ফ্রান্সে হযরত মোহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিএ প্রদর্শন কারীদের বিরুদ্ধে তিব্র নিন্দা ও প্রতিবাদ করে মানববন্ধন করা হয়। উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন আহবায়ক মাওঃ শামসুল আলম রবি, সদস্য মোঃ রাসেল, আবদুল্লা আল ফারুক, মাওঃ খায়রুল ইসলাম, ডাঃ আবদুল মালেক, মাওঃ মনিরুজ্জামান, আবদুল্লাহ আল মামুন, মোঃ মানিক, মোঃ পয়েল, মোঃ রূপক হোসেন, সোহেল, সাইফুল, সানজিদসহ আরো অন্যান্য ধর্মপ্রান মুসল্লীগন উপস্থিত ছিলেন।

উল্লখ্য, প্রায় ১ হাজার ৪শ বছর আগে আরবের মরু প্রান্তরে মা আমিনার কোল আলাে করে জন্ম নিয়েছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)। তিনি পৃথিবীতে এসে শান্তির ধর্ম ইসলাম প্রচার করেছেন। তার আবির্ভাব ও ইসলামের শান্তির বাণী প্রচার সারা বিশ্বে আলােড়ন সৃষ্টি করেন। তার জন্ম ও উফাত দিবস ১২ রবিউল আউয়াল মুসলমানদের কাছে এক পবিত্র দিন। মুসলিম সম্প্রদায় এ দিনটিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করে থাকেন।


এ জাতীয় আরো খবর..

করোনাভাইরাস